মধ্যরাতে নিস্তব্ধ রাজধানীর ফুটপাতের মানুষের পাশে পার্থ

মানুষের পাশে পার্থ – গত মঙ্গলবার গভীর রাতে গুলশান, বনানী, মহাখালী এলাকায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে এডিস মশা থেকে রক্ষা পাওয়ার জন্য মশারী বিতরণ করেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।
গেল নির্বাচনে রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত ঢাকা-১৭ (গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাষানটেকের কিছু অংশ) আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ। যদিও এই জোট থেকে আনুষ্ঠানিকভাবে বেরিয়ে এসেছেন পার্থ।

বিএনপির সঙ্গে ২০ বছর ধরে চলা রাজনৈতিক সঙ্গ ছিন্ন করেছে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। দলটির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ সোমবার বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জোটছাড়ার বেশ কিছু কারণ উল্লেখ করেছেন।
এতদিন পার্থ ও তার দল বিএনপির সঙ্গে জোট করলেও প্রতিদ্বন্দ্বি আওয়ামী পরিবারের সঙ্গে রয়েছে তার ঘনিষ্ঠ আত্মীয়তা।

গতকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) দলের চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থের একটি ভিডিও।
যেখানে দেখা গেছে, গভীর রাতে নিস্তব্ধ রাজধানীর সড়কের ফুটপাতে ঘুমন্ত ছিন্নমূলদের জাগিয়ে তাদের মশারী বিতরণ করছেন আন্দালিব রহমান পার্থ।
মশারী দিয়ে তা এখনি টানিয়ে ঘুমাতে বলেছেন যেন মশা না কামড়ায়। তাদেরকে সচেতন করে দিচ্ছেন যে, দেশে যে সময় ডেঙ্গুজ্বরের প্রকোপ চলছে তখন খোলা আকাশের নিচে এমন স্থানে অনন্ত মশারী টানিয়ে ঘুমাতে।
মঙ্গলবার দিনগত রাত ১২ টা থে‌কে ২ টা পর্যন্ত গুলশান-১ ও ২, বনানী, কাকলী ও মহাখালী এলাকায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে মশারী বিতরণ করেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *