ব্রাজিলের বিপক্ষে কথা বলায় মেসিকে লালকার্ড! (ভিডিও)

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লিওনেল মেসির লালকার্ড বিতর্কে জেরবার পুরো ফুটবল দুনিয়া। মেসির লালকার্ড, আলোচনা তো হবেই। দীর্ঘ ক্যারিয়ারে এর আগে একবারই লালকার্ড দেখেছেন। তাও রেফারির ভুলে। ক্যারিয়ারের দ্বিতীয় লালকার্ডেও রেফারির ভুল খুঁজে পাচ্ছেন অনেকে।

চিলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে গ্যারি মেদালের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়ে মেসিকে। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো লালকার্ড দেখা মেসি এতটাই খেপেছেন যে, কনমেবলকে আক্রমণ করতে কোনো পর্দা রাখেননি। এমন বিস্ফোরক মেসিকে আগে কখনো দেখা গিয়েছে কিনা সন্দেহ।

ক্ষুব্ধ মেসি ম্যাচের পর তৃতীয় স্থান বিজয়ীর মেডেল নিতেও আসেননি। লকার রুম থেকেই বের হননি। টুর্নামেন্টে দুর্নীতির অভিযোগ তুলে তিনি বলেছেন, এটি সাজানো হয়েছে ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার জন্য।আমি প্রচণ্ড ক্ষুব্ধ। আমি লালকার্ড পাওয়ার মতো ছিলাম না। কারণ, আমরা ভালো ফুটবল খেলছিলাম।’ ম্যাচের পর বলছিলেন মেসি।

‘আমরা এগিয়েছিলাম কিন্তু, যেমনটি আমি সম্প্রতি বলেছি, দুর্ভাগ্যজনকভাবে এখানে অনেক দুর্নীতি হচ্ছে, আর রেফারিরা…। আমরা এই অনুভূতির মধ্য দিয়ে যাচ্ছিলাম যে, তারা আমাদের ফাইনালে উঠতে দেবে না। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ এবং আজকের (চিলির বিপক্ষে) ম্যাচে আমরা সেরা পারফর্ম করেছি। কিন্তু, আপনি যদি সচেতন হন তাহলে দেখেছেন কি ঘটেছে।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি এখানে কোনো সন্দেহ নেই যে, দুর্ভাগ্যজনকভাবে এটি (ট্রফি) ব্রাজিলের জন্যই প্রস্তুত করা হয়ে। আমার মনে হয়, ভিএআর কিংবা রেফারির কিছুই করার নেই। পেরু প্রতিদ্বন্দ্বিতা করতে পারে কারণ, তাদের দলের জেতার শক্তি আছে কিন্তু আমি তাদের জন্য কাজটা কঠিনই দেখছি।’

ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে হারের পর কনমেবলকে আক্রমণ কর কথা বলেছিলেন মেসি। তুলেছিলেন দুর্নীতির অভিযোগ। আর তারই জেরে তাকে লাল কার্ড দেখতে হয়েছে বলে মনে করছেন আর্জেন্টাইন জাদুকর।

‘আমি এই দুর্নীতির অংশ হতে চাইনি, আমাদের সেটা উচিৎও না। আমি সব সময় সত্য বলে আসছি এবং আমি সৎ, যে বিষয়টি আমাকে শান্তি দেয়। আমার কথায় যদি প্রতিক্রিয়া সৃষ্টি হয় তবে সেটা আমার দেখা বিষয় না।’ বলছিলেন মেসি।

‘আমি মনে করি, আমার মনে হয়, আগে (ব্রাজিলের বিপক্ষে) যা বলেছিলাম তার প্রতিক্রিয়াতেই এই ঘটনা ঘটেছে (লাল কার্ড দেখানোর দিকে ইঙ্গিত করে)। সেদিন আমি যা বলেছিলাম তার প্রতিক্রিয়াই আমার দিকে ফিরে এসেছে। অথচ, একটা হলুদ কার্ডেই সবকিছুর সমাধান হয়ে যেতে পারতো।https://twitter.com/lucasorange/status/1147593261751705600

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *