‘প্রিয়া সাহাকে গ্রে*প্তার নয়, নিরাপত্তা দিতে প্রস্তুত সরকার’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রিয়া সাহাকে গ্রে*প্তারের পরিকল্পনা সরকারের নেই। আমরা তার বিরুদ্ধে মামলাও করতে চাই না। আমরা তাকে নিরাপত্তা দিতেও প্রস্তুত। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পরিপ্রেক্ষিতে প্রিয়া সাহা বাংলাদেশে এলে তাকে গ্রে*প্তারের পরিকল্পনা সরকারের আছে কি-না সেটা জানতে চেয়েছিল ওয়াশিংটন প্রশাসন। আমরা বলেছি, তাকে গ্রে*প্তারের পরিকল্পনা আমাদের নেই।আজ বুধবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদেরকে এসব কথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও মাল্টা সফর শেষে সকালে দেশে ফিরেছেন আজ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উনি (প্রিয়া সাহা) উনার বক্তব্য দিয়েছেন। তবে বক্তব্য যেহেতু মিথ্যা এবং বানোয়াট এতে আমাদের দেশের অনেক লোকই অসন্তুষ্ট। তারা যদি কিছু করে তখন যদি উনি চান তাহলে তাকে নিরাপত্তা দেব। সরকার প্রত্যেক নাগরিককে নিরাপত্তা দেয়। আমি বলেছি, সরকার উনার বিরুদ্ধে মামলা করবে কেন, সেটা আগে বুঝতে হবে।ড. মোমেন বলেন, আমরা বলেছি মার্কিন সরকার যেহেতু ধর্মীয় সম্প্রীতি চাচ্ছে, সে জন্য তাদের প্রতি আমাদের অনুরোধ তাদের আয়োজকরা দায়িত্বশীল লোকদের আনলে এ ধরনের অবান্তর বিতর্ক সৃষ্টি হয় নাতিনি বলেন, প্রিয়া সাহার এ বক্তব্য আমার নজরে আসার পরে ওয়াশিংটনে থাকতেই আমি বলেছি, এটা বানোয়াট মনগড়া।

উল্লেখ্য, গত ১৭ জুলাই যুক্তরাষ্ট্র সরকার আয়োজিত মন্ত্রী পর্যায়ের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন। সে সময় ট্রাম্পের কাছে বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান উধাও হয়ে গেছে বলে অভিযোগ করেন। এ ছাড়া তার ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে, জমি কেড়ে নেওয়া হয়েছে। মুসলিম উগ্রবাদীরা এটা করেছে। সরকার তাদের নিরাপত্তা দিচ্ছে। তবে তার বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *